আপনি হয়তো ফোর্টনাইট, ভ্যালোরেন্ট এবং কল অফ ডিউটি ​​খেলেছেন: অ্যাড্রেনালিন রাশের জন্য আপনার প্রয়োজন মেটাতে পিসি বা কনসোলে ওয়ারজোন। কিন্তু আপনি যদি আপনার গেমিং স্টেশনের কাছাকাছি কোথাও না থাকেন তবে আপনি কীভাবে অ্যাকশনে প্রবেশ করবেন?

ভয় পাবেন না কারণ আপনি আপনার পকেটে থাকা ডিভাইসটি ব্যবহার করে এই প্রয়োজনটি পূরণ করতে পারেন। আপনি একজন অ্যান্ড্রয়েড বা আইফোন ব্যবহারকারী হোন না কেন, আপনার জন্য একটি যুদ্ধ রয়্যাল গেম রয়েছে।

1. PUBG মোবাইল

আসল PUBG: Battlegrounds-এর উপর ভিত্তি করে, PUBG মোবাইল হল আসল যুদ্ধ-রয়্যাল গেমগুলির মধ্যে একটি যা আপনি মোবাইলে ডাউনলোড করতে পারেন। এটি ইতিমধ্যে এক বিলিয়নেরও বেশি ডাউনলোডের সাথে ব্যাপকভাবে জনপ্রিয়। আপনি এই গেমটি একা খেলতে পারেন, একজন অংশীদারের সাথে বা চারজন পর্যন্ত একটি দলে। আপনার কাছে প্রথম-ব্যক্তি এবং তৃতীয়-ব্যক্তির দৃষ্টিকোণগুলির মধ্যে বেছে নেওয়ার বিকল্পও রয়েছে।

ব্যাটল রয়্যাল হল PUBG মোবাইলে প্রাথমিক র‌্যাঙ্ক করা গেম মোড। এই মোডে ছয়টি মানচিত্র রয়েছে, যা খেলোয়াড়কে নতুন এলাকা অন্বেষণ করতে এবং বিভিন্ন কৌশল প্রয়োগ করতে দেয়। যেহেতু এটি র‍্যাঙ্ক করা হয়েছে, তাই আপনি অন্য খেলোয়াড়দের সাথে মিলে যাচ্ছেন যাদের দক্ষতা আপনার সমান। এটি নিশ্চিত করে যে আপনি আপনার দক্ষতা তৈরি করার সাথে সাথে আপনি গেমটি উপভোগ করবেন এবং আপনার উপর আধিপত্য বিস্তারকারী বিশেষজ্ঞ খেলোয়াড়দের সাথে মিলিত হবেন।

যারা একটু বেশি অবসরে খেলতে চান তারা আনর্যাঙ্কড মোড বেছে নিতে পারেন। সাধারণ যুদ্ধের রয়্যাল ছাড়াও, আপনি ডেথম্যাচ, আক্রমণ, আধিপত্য এবং বন্দুক গেম সহ চার বনাম চারটি ম্যাচও খেলতে পারেন। আপনি আরও মজার জন্য আট বনাম আট এরিনা ম্যাচ বেছে নিতে পারেন।

ব্লকে প্রথম ব্যাটল রয়্যাল গেম হওয়া সত্ত্বেও, PUBG মোবাইলের বিভিন্ন মানচিত্র এবং গেম মোডগুলি এখনও প্রথম-ব্যক্তি শ্যুটারদের নতুন করে গ্রহণের প্রস্তাব দেয়৷ সুতরাং, আপনি সম্পূর্ণ-আউট যুদ্ধ বা একটি সুচিন্তিত কৌশল খুঁজছেন না কেন, আপনি অবশ্যই PUBG মোবাইল উপভোগ করবেন।

2. কল অফ ডিউটি: মোবাইল

জনপ্রিয় কল অফ ডিউটি ​​ফ্র্যাঞ্চাইজি এই এন্ট্রিকে অনুপ্রাণিত করে এবং মূল গেমের বেশ কয়েকটি চরিত্রকে বৈশিষ্ট্যযুক্ত করে। এটি আপনাকে ক্যাপ্টেন প্রাইস, ঘোস্ট, মাকারভ, ডেভিড মেসন, রেজনভ এবং অন্যান্যদের মতো আইকনিক চরিত্রগুলির সাথে খেলতে দেয়।

ব্যাটেল রয়্যাল মোডের জন্য বর্তমানে দুটি মানচিত্র রয়েছে – আইসোলেটেড এবং ব্ল্যাক আউট – যা সাধারণত ত্রিশ মিনিটের জন্য স্থায়ী হয়। আপনি মাঝে মাঝে মিনি-গেম মোডগুলিও খেলতে পারেন, যেমন আলকাট্রাজ, একটি ছোট দ্বীপে একটি বিআর ম্যাচ সেট, আইসোলেটেডের একটি ছোট অংশে ব্লিটজ সেট এবং 20 বনাম 20 যুদ্ধ। যাইহোক, আপনাকে সচেতন থাকতে হবে যে CoDM-এর BR মোড শুধুমাত্র র‌্যাঙ্ক করা ম্যাচের অনুমতি দেয়।

আপনার যদি গেমিং সেশনের জন্য বেশি সময় না থাকে তবে আপনি পরিবর্তে একটি মাল্টিপ্লেয়ার ম্যাচ খেলতে পারেন। এই ম্যাচগুলি সাধারণত তিন থেকে পাঁচ মিনিট স্থায়ী হয় এবং র‌্যাঙ্ক করা এবং অর‌্যাঙ্কড মোড অন্তর্ভুক্ত করে। র‌্যাঙ্কড গেম আপনাকে ফ্রন্টলাইন, ডেথম্যাচ, ডমিনেশন, হার্ডপয়েন্ট এবং সার্চ অ্যান্ড ডিস্ট্রয় খেলতে দেয়। অন্যদিকে, Unranked ম্যাচগুলি সমস্ত মৌসুমী মোড যেমন বন্দুকযুদ্ধ এবং মাধ্যমিক বিদ্যালয় অফার করে।

কল অফ ডিউটি ​​মোবাইলের যুদ্ধ রয়্যাল মোড সহজ মেকানিক্সও অফার করে। বন্দুকের ধরন অনুসারে গোলাবারুদ পরিবর্তিত হয়, যেমন হালকা গোলাবারুদ, ভারী গোলাবারুদ, স্নাইপার গোলাবারুদ এবং শটগানের শেল। গেমের অনেক বন্দুকও কাল্পনিক। এটি PUBG মোবাইলের বিপরীত, যেখানে আপনি বাস্তব বন্দুক এবং তাদের সংশ্লিষ্ট বাস্তব-বিশ্বের গোলাবারুদ দিয়ে খেলতে পারেন।

3. ফোর্টনাইট

এপিক গেমসের ফোর্টনাইটও একটি ব্যাপক জনপ্রিয় যুদ্ধ রয়্যাল গেম। যাইহোক, অ্যাপল এবং একইভাবে গুগলের সাথে বিরোধের কারণে এটি সেট আপ করা একটু বেশি চ্যালেঞ্জিং। এই সমস্যার কারণে, আপনাকে হয় অ্যাপটি স্ট্রিম করতে হবে বা তৃতীয় পক্ষের ইনস্টলারের মাধ্যমে ডাউনলোড করতে হবে।

আপনি যদি একটি আইফোন ব্যবহার করেন তবে আপনি GeForce Now এর মাধ্যমে আপনার ফোনের ব্রাউজারে Fortnite খেলতে পারেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও একই কাজ করতে তাদের ফোনে অ্যাপটি ইনস্টল করতে পারেন। বিকল্পভাবে, আপনি এপিক গেমস অ্যাপ স্টোর ডাউনলোড করতে পারেন এবং তারপরে সেখান থেকে অ্যাপটি ইনস্টল করতে পারেন।

যা এই গেমটিকে অনন্য করে তোলে তা হল খেলোয়াড়দের কাঠামো তৈরি করার ক্ষমতা। গেমের সাথে জড়িত লোকেরা তাদের চারপাশের উপাদানগুলিকে ধ্বংস করতে পারে, যার ফলে বিল্ডিং উপকরণগুলি পড়ে যাবে। তারপর তারা র‌্যাম্প, মেঝে, দেয়াল এবং ছাদ তৈরির জন্য কাঠ, পাথর এবং ধাতুর মতো উপকরণ একত্র করতে পারে।

ইন-গেম দুর্গ তৈরির পাশাপাশি, খেলোয়াড়রা গেমটির সাথে আরও সৃজনশীল হতে পারে। Fortnite ক্রিয়েটিভ ব্যবহারকারীদের মানচিত্র তৈরি করতে দেয় যা তারা তাদের বন্ধুদের সাথে যুদ্ধ করতে পারে। তারা এটিকে বৃহত্তর ফোর্টনাইট প্লেয়ার-বেসের সাথে ভাগ করতে পারে এবং যদি তাদের সৃষ্টি অনন্য হয়, গেমের প্রধান লবিতে বৈশিষ্ট্যযুক্ত হওয়ার সুযোগ।

4. সৃজনশীল ধ্বংস

আপনি যদি Fortnite এর বিন্যাস পছন্দ করেন তবে এটি ইনস্টল করার ঝামেলার মধ্য দিয়ে যেতে না চান তবে আপনি পরিবর্তে এই গেমটি নিতে পারেন। এটিতে ফোর্টনাইটের মতো মেকানিক্স রয়েছে, ধ্বংসাত্মক বিল্ডিং এবং দুর্গ তৈরি করার ক্ষমতা সহ।

আপনি যখন মাঠে প্রবেশ করবেন, আপনি আপনার সাথে একটি পোষা প্রাণী নিয়ে আসবেন। এই সঙ্গী অতিরিক্ত বাফ এবং সুবিধাগুলি নিয়ে আসে যখন আপনি এটিকে সমান করেন৷ আপনি আপনার চরিত্রের সাথে মেলে এটিকে অনন্য স্কিনও দিতে পারেন। আপনি দ্রুত দুর্গ তৈরি করতে সাহায্য করার জন্য আপনার দ্রুত বিল্ড অ্যাকশনও কাস্টমাইজ করতে পারেন। এটি আপনাকে একটি অনন্য গঠন তৈরি করতে দেয় যা আপনার বিরোধীরা আশা করবে না যখন আপনি যুদ্ধের অবস্থানে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *