চাকরি খোঁজা দীর্ঘ হতে পারে, কিন্তু এটি একটি সংগ্রাম হতে হবে না. প্রক্রিয়ার প্রতিটি ধাপের শীর্ষে থাকার মাধ্যমে আপনার কাজের অনুসন্ধান থেকে অনুমান কাজটি বের করুন।

সর্বোপরি, চাকরি খোঁজা নিজেই একটি পূর্ণকালীন কাজ। এই টিপসগুলি দিয়ে শুরু করুন এবং এই সমস্ত পদক্ষেপগুলিকে কম দুঃসাধ্য করার জন্য একটি Trello বোর্ড ব্যবহার করে আপনার চাকরির সন্ধান থেকে চাপ দূর করুন৷

আপনার কাজের সন্ধানের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি

আপনার কাজের সন্ধানের অংশ হিসাবে, ইমেল থ্রেড এবং লিঙ্কডইন বার্তাগুলিকে স্কোর করার জন্য চাকরির বোর্ড থাকবে, শিডিউলের জন্য ক্যালেন্ডার অ্যাপয়েন্টমেন্ট এবং ভার্চুয়াল ইন্টারভিউ সফ্টওয়্যারগুলির সাথে গ্রিপ করার জন্য। তবে আপনি ঝাঁপিয়ে পড়ার আগে, আপনার প্রস্তুতিমূলক কাজটি করা অপরিহার্য যাতে আপনি নিজেকে এমন প্রার্থী হিসাবে উপস্থাপন করতে পারেন যে কোনও নিয়োগকর্তা নিয়োগ করতে পছন্দ করবেন।

চাকরির আবেদনের জন্য স্প্রে এবং প্রার্থনা পদ্ধতি এড়িয়ে চলুন। এখানেই প্রার্থীরা প্রতিটি পদের জন্য আবেদন করে, তা নির্বিশেষে উপযুক্ত কিনা।

একবার আপনি এই পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, আপনি আপনার কাজের সন্ধান সংগঠিত করতে ট্রেলো সেট আপ করতে প্রস্তুত৷

কেন আপনার কাজের সন্ধান সংগঠিত করতে ট্রেলো ব্যবহার করবেন?

Trello হল চূড়ান্ত টাস্ক ম্যানেজমেন্ট টুল যাতে প্রচুর সৃজনশীল অ্যাপ্লিকেশন রয়েছে এবং আপনার কাজের সন্ধানের চেয়ে ভাল কাজ আর কী সংগঠিত করা যায়?

কাজের সন্ধানের প্রতিটি পর্যায়ে ট্র্যাক করা আপনাকে কী কাজ করছে এবং কী নয় তার একটি ভাল ওভারভিউ দেবে। সম্ভবত আপনি দুটি অ্যাপ্লিকেশনে একই কভার লেটার ব্যবহার করেছেন এবং তারা উভয়ই আপনাকে একটি সাক্ষাত্কার নিয়ে এসেছেন? ট্রেলো আপনার জন্য এই সাফল্য নিরীক্ষণ করা সহজ করে তুলবে।

আপনার বোর্ড নিশ্চিত করবে যে আপনি কখনই একটি সময়সীমা মিস করবেন না বা সময়মতো নিয়োগকারীকে প্রতিক্রিয়া জানাতে ভুলবেন না। এটি আপনাকে একটি সুযোগ অনুসরণ করতে হবে কিনা বা এটি এগিয়ে যাওয়ার সময় কিনা তা নির্ধারণ করতে সহায়তা করবে।

কিভাবে জব হান্ট ট্রেলো টেমপ্লেট কপি করবেন

সৌভাগ্যবশত, স্ক্র্যাচ থেকে একটি কাজের সন্ধানের বোর্ড তৈরি করা শুরু করার দরকার নেই, কারণ ট্রেলোতে আপনার কাস্টমাইজ করার জন্য একটি সহজ টেমপ্লেট রয়েছে। একবার আপনি ট্রেলোতে লগ ইন করলে, আপনার কর্মক্ষেত্রে জব হান্ট বোর্ড কপি করা সহজ।

টেমপ্লেট থেকে বোর্ড তৈরি করুন নির্বাচন করুন, এবং তারপর আপনার বোর্ডের নাম দিতে শিরোনাম বাক্সটি পূরণ করুন। আপনার বোর্ড কোন ট্রেলো ওয়ার্কস্পেসের অন্তর্গত হবে তা আপনি চয়ন করতে পারেন এবং বর্তমান টেমপ্লেট কার্ডটি রাখবেন কিনা তা নির্ধারণ করতে পারেন। বোর্ড পপুলেট করতে তৈরি নির্বাচন করুন।

আপনার ট্রেলো জব হান্ট বোর্ডকে সর্বাধিক করার জন্য শীর্ষ টিপস

এখন আপনার ট্রেলো বোর্ডকে কাস্টমাইজ করার এবং আপনার কাজের অনুসন্ধানের অগ্রগতি ট্র্যাক করতে এটি ব্যবহার করার সময়।

1. প্রতিটি কাজের সুযোগের জন্য একটি কার্ড তৈরি করুন

বাম হাতের “প্রযোজ্য” কলামে, আপনি কার্ডগুলির একটি তালিকা দেখতে পাবেন এবং প্রতিটির জন্য একটি কোম্পানির নাম বরাদ্দ করা হয়েছে৷ আপনি যে কোম্পানির জন্য আবেদন করছেন সেই কার্ডের নাম পরিবর্তন করে শুরু করতে পারেন। তারপর বিস্তারিত খুলতে কার্ডে ক্লিক করুন। এখানে আপনি বিবরণে নোট যোগ করতে পারেন।

আপনি সংযুক্তি যোগ করতে পারেন, যেমন আপনার জীবনবৃত্তান্তের একটি সংস্করণ বা কভার লেটার যদি আপনি বেশ কয়েকটি ব্যবহার করেন।

2. প্রতিটি কাজের পর্যায়ের তালিকায় কার্ডটি সরান

ডিফল্টরূপে, আপনার বোর্ড একটি উল্লম্ব বিন্যাসে সাজানো নিম্নলিখিত তালিকাগুলির সাথে আসে৷ আপনি প্রয়োজন অনুসারে এইগুলির নাম পরিবর্তন করতে পারেন:

আপনি একজন নিয়োগকারীর কাছ থেকে ফিরে শুনেছেন, আপনি প্রাসঙ্গিক তালিকায় কোম্পানির কার্ড স্থানান্তর করতে পারেন।

উদাহরণ: আপনি একটি চাকরির জন্য আবেদন করেন এবং নিয়োগকারী পরিচালকের কাছ থেকে একটি ইমেল পান যা আপনাকে রেফারেন্স দেওয়ার জন্য অনুরোধ করে। আপনি এগুলি পাঠান, তারপরে আপনার কার্ড আপডেট করুন এবং “প্রয়োগ” তালিকা থেকে “প্রতিক্রিয়া” তালিকায় স্থানান্তর করুন যাতে আপনি অগ্রগতির ট্র্যাক রাখতে পারেন।

একটি কার্ড সরাতে, একটি তালিকা থেকে অন্য তালিকায় একটি কার্ড টেনে আনুন।

3. আপনার কার্ডে নির্ধারিত তারিখ এবং কাস্টম ক্ষেত্র যোগ করুন

নিয়োগ প্রক্রিয়ার সাধারণত একটি কঠোর সময়রেখা থাকে যা আপনাকে অনুসরণ করতে হবে, তাই আপনি যদি কোনো সময়সীমা মিস করতে না চান তাহলে নির্ধারিত তারিখ নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। আবেদন এবং সাক্ষাত্কারের তারিখ থেকে শুরু করে অফার এবং টেক-হোম অ্যাসাইনমেন্ট পর্যন্ত, আপনি যদি সংগঠিত না থাকেন তবে তারিখগুলি নিয়ে আপনার মাথা ঘুরবে।

ট্রেলো আপনাকে নির্ধারিত তারিখ এবং কাস্টম নির্ধারিত তারিখের অনুস্মারক উভয় সেট করতে দেয় যাতে আপনি কখনই একটি বীট মিস করেন না।

এমনকি আপনি প্রতিটি নিয়োগকারী দলের যোগাযোগের বিবরণ ট্র্যাক রাখতে কাস্টম ফিল্ড পাওয়ার-আপ যোগ করতে পারেন। আপনি যদি অনুসরণ করতে চান এবং একটি ধন্যবাদ বার্তা পাঠাতে চান বা যেকোনো সময় একটি স্থিতি আপডেটের অনুরোধ করতে চান তবে এটি কার্যকর।

4. আপনার ক্যালেন্ডারের সাথে সিঙ্ক করতে ট্রেলো পাওয়ার-আপ ব্যবহার করুন

ক্যালেন্ডার: ক্যালেন্ডার পাওয়ার-আপগুলির সাথে আপনার সপ্তাহের একটি দ্রুত দৃশ্য পান। এক নজরে আপনার সপ্তাহ বা মাস দেখতে চান কিনা চয়ন করুন। ডিফল্টরূপে, আপনি তারিখ যোগ করেছেন এমন যেকোনো কার্ড আপনার ক্যালেন্ডারে প্রদর্শিত হবে, অথবা আপনি নিজেও এখানে নতুন কার্ড তৈরি করতে পারবেন।

ইমেল: সহজেই আপনার জিমেইল বা আউটলুক ইনবক্সকে ট্রেলোতে লিঙ্ক করুন। তারপরে, কাজের সাথে সম্পর্কিত যেকোন ইমেলগুলিকে আপনার বোর্ডে প্রাসঙ্গিক কার্ডে পরিণত করুন।

Zapier দ্বারা স্বয়ংক্রিয়: আপনার কাজের সন্ধানের প্রশাসক স্বয়ংক্রিয় করার অসংখ্য উপায় রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি আপনার ক্যালেন্ডারকে ট্রেলোতে লিঙ্ক করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *