দৈনন্দিন অভ্যাস একটি স্বাস্থ্যকর জীবনধারার ভিত্তি। দুর্ভাগ্যবশত, দৈনিক পিষে স্বাস্থ্যকর অভ্যাসগুলি ভুলে যাওয়া সহজ করে তুলতে পারে। সৌভাগ্যক্রমে, আপনি আপনার দৈনন্দিন অভ্যাস ট্র্যাক রাখতে সাহায্য করতে প্রযুক্তি ব্যবহার করতে পারেন।

এগুলি হল সেরা দৈনিক অভ্যাস অ্যাপ যা আপনাকে আপনার স্বাস্থ্য লক্ষ্য অর্জনে সাহায্য করবে।

1. স্টেপসপেডোমিটার

StepsApp Pedometer হল একটি স্টেপ-ট্র্যাকিং অ্যাপ যা আপনাকে আপনার দৈনন্দিন পদক্ষেপের লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করবে। অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা সহজ: শুধু এটি ডাউনলোড করুন এবং আপনার ফোন আপনার পকেটে রাখুন। এটি আপনার প্রতিদিনের পদক্ষেপের একটি ভিজ্যুয়াল উপস্থাপনা প্রদান করে, সাথে ক্যালোরি পোড়ানো, দূরত্ব, মেঝে আরোহণ এবং সময়। আপনি সাপ্তাহিক এবং মাসিক চার্টে আপনার পদক্ষেপগুলির একটি সারাংশও দেখতে পারেন।

ব্যবহারকারীরা তাদের নিজস্ব দৈনিক লক্ষ্য সেট করতে পারেন, যার মধ্যে ধাপ, ক্যালোরি, দূরত্ব, সময় এবং মেঝে আরোহণ করা হয়। আপনি যখন আপনার দৈনন্দিন লক্ষ্যগুলির একটি পূরণ করেন তখন পুশ বিজ্ঞপ্তি সেট আপ করার একটি বিকল্পও রয়েছে। অন্তর্দৃষ্টি ট্যাবটি দরকারী প্রবণতাগুলি প্রদর্শন করে, যেমন প্রতিদিন আপনার সর্বাধিক সক্রিয় ঘন্টা, প্রতিদিনের গড় পদক্ষেপ, সামগ্রিকভাবে মোট পদক্ষেপ এবং দৈনিক লক্ষ্য স্ট্রীক। ইতিমধ্যে, ফলাফল ট্যাবে, আপনি নিয়মিত হাঁটার জন্য যে পুরস্কার অর্জন করেছেন তা দেখতে পাবেন।

2. ক্যালোরি: সাধারণ ক্যালোরি কাউন্টার

ক্যালোরি হল একটি ক্যালোরি ট্র্যাকার যা আপনাকে আপনার দৈনিক ক্যালোরি গ্রহণ ট্র্যাক করতে সাহায্য করে। অ্যাপটি আপনার উচ্চতা, ওজন, কার্যকলাপের স্তর এবং ওজন লক্ষ্যের উপর ভিত্তি করে একটি দৈনিক ক্যালোরি গ্রহণের লক্ষ্য সুপারিশ করবে। আপনার প্রোফাইল ব্যক্তিগতকৃত করার সময়, আপনি ওজন হারাতে, বজায় রাখতে বা বাড়াতে চান কিনা তা বেছে নেওয়ার বিকল্প রয়েছে৷

ট্র্যাকার ব্যবহার করতে, আপনি যা খেয়েছেন তা কেবল ইনপুট করুন এবং অ্যাপটিকে গণনা করতে দিন যে আপনি আপনার প্রতিদিনের ক্যালোরি লক্ষ্য পূরণের কত কাছাকাছি। সাধারণ খাবারগুলিতে ইতিমধ্যেই পূর্বনির্ধারিত ক্যালোরি মান রয়েছে, তবে আপনি অন্য খাবারের জন্য ম্যানুয়ালি আপনার ক্যালোরি গ্রহণ করতে পারেন। ইতিহাস বৈশিষ্ট্য আপনাকে আপনার ঐতিহাসিক ক্যালোরি গ্রহণ দেখতে দেয়, যা আপনার দৈনিক ওজনের সাথে আপনার দৈনিক ক্যালোরি খরচের বিবরণ দেয়।

3. জল অনুস্মারক

ওয়াটার রিমাইন্ডার হল একটি ওয়াটার ট্র্যাকার অ্যাপ যা আপনাকে আপনার দৈনিক হাইড্রেশন লক্ষ্য পূরণ করতে সাহায্য করে। অ্যাপটি অত্যন্ত কাস্টমাইজযোগ্য – আপনি আপনার দৈনিক হাইড্রেশন লক্ষ্য চয়ন করতে পারেন এবং অন্যান্য ব্যক্তিগত লক্ষ্যগুলি যোগ করতে পারেন, যেমন ওজন হ্রাস এবং ফিটনেস। জলের অনুস্মারক আপনি যা পান করেন তা লগ করা সহজ করে তোলে। বিকল্পগুলির বিস্তৃত তালিকা থেকে কেবল আপনার পানীয় চয়ন করুন, আকার ইনপুট করুন এবং অ্যাপটি বাকিগুলি পরিচালনা করে।

হোম পেজ স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শন করে যে আপনি আপনার দৈনিক জলের লক্ষ্য পূরণের কতটা কাছাকাছি। এবং যদি আপনি স্বাস্থ্য সচেতন হন, আপনি পুষ্টি পৃষ্ঠায় অন্যান্য পুষ্টির বিশদ বিবরণ দেখতে পারেন। আপনি ইতিহাস ট্যাবের অধীনে আপনার ধারাবাহিকতা ট্র্যাক করতে পারেন, যা দিন, সপ্তাহ এবং মাস অনুসারে আপনার জলের ব্যবহারকে ভেঙে দেয়।

4. স্কেলবুক

ScaleBook হল একটি ওজন লগিং অ্যাপ যা আপনাকে আপনার দৈনন্দিন ওজন লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করতে পারে। এর সহজ এবং স্বজ্ঞাত ইন্টারফেস আপনাকে দেখায় যা আপনাকে দেখতে হবে এবং অন্য কিছুই নয়। অ্যাপে আপনার ওজন লগ করা সহজ: প্রাসঙ্গিক সময় এবং তারিখ ফিল্টার দিয়ে শুধু আপনার ওজন রেকর্ড করুন।

অ্যাপটি প্রবণতা এবং সাপ্তাহিক, মাসিক বা বার্ষিক সময়ের মধ্যে আপনার ওজন বেড়েছে বা কমেছে তা কল্পনা করে। সরলতা স্কেলবুকের হৃদয়ে। লক্ষ্য এবং তথ্য নির্ধারণের জন্য কোন বিকল্প নেই, শুধুমাত্র সহজ ওজন ট্র্যাকিং যা একটি অভ্যাস গড়ে তোলা সহজ করে তোলে।

5. চোখ বন্ধ করুন

ShutEye হল একটি স্লিপ ট্র্যাকার যা আপনাকে আপনার দৈনন্দিন ঘুমের ধরণগুলি ট্র্যাক রাখতে এবং স্বাস্থ্যকর ঘুমের অভ্যাস বজায় রাখতে সাহায্য করে। আপনি যখন ঘুমিয়ে পড়েন, যখন আপনি জেগে যান এবং আপনি যখন ঘুমিয়ে পড়েন তখন আপনি যে শব্দগুলি করেন সেগুলি শুটি ট্র্যাক করে। আপনার কাছে ঘুমের মধ্যে কথা বলা, নাক ডাকা, কাশি এবং ব্রুক্সিজম সহ নির্দিষ্ট শব্দ রেকর্ড করার বিকল্প রয়েছে।

অ্যাপটির পরিসংখ্যান বৈশিষ্ট্য দৈনিক প্রবণতা রেকর্ড করে, যার মধ্যে আপনি কতক্ষণ ঘুমিয়েছিলেন, আপনার ঘুমের পর্যায়, আপনি কতক্ষণ নাক ডাকেন এবং সারা রাত আপনি যে শব্দগুলি করেছিলেন তা সহ। এর সুবিধাজনক ঘুম ট্র্যাকিং বৈশিষ্ট্যগুলির সাথে, ShutEye সুপারিশগুলি তৈরি করতে আপনার ঘুমের ধরণ এবং অন্যান্য ডেটা ব্যবহার করে আপনাকে আরও শান্তিতে ঘুমাতে সহায়তা করার জন্য একটি পরিকল্পনাও কাস্টমাইজ করবে।

যাদের ঘুমাতে সমস্যা হয় তাদের জন্য, স্লিপ এইডের মধ্যে রয়েছে 200 টিরও বেশি ঘুমের শব্দ, ঘুমের গল্প এবং নির্দেশিত ধ্যান। অ্যাপটিতে সহজ টিপস সহ নিবন্ধ এবং স্বপ্নের ব্যাখ্যার তালিকা রয়েছে।

স্থিতিশীল অভ্যাসের সাথে আপনার স্বাস্থ্যের লক্ষ্যগুলি অর্জন করুন

এই অ্যাপগুলি আপনাকে আপনার আচরণের নিদর্শনগুলি দেখতে সাহায্য করে যাতে আপনি নেতিবাচক অভ্যাসগুলিকে ইতিবাচকগুলিতে পরিণত করতে পারেন এবং আপনার স্বাস্থ্যের লক্ষ্যে পৌঁছাতে পারেন। আপনার স্বাস্থ্য লক্ষ্য যতই উচ্চাভিলাষী হোক না কেন, প্রতিদিন ছোট ছোট পরিবর্তন করা আপনাকে সেগুলি অর্জনে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *